+880 1778 590 999 [email protected]

Pest Control Near

বাংলাদেশ সরকার অনুমোদিত প্রথম পেস্ট কন্ট্রোল কম্পানি

Pest Control Near-01778590999. Protect Environment

HOTLINE: 01778590999

পোকামাকড়ের ঝামেলাকে কন্ট্রোল করুন Dhaka Pest Control এর মাধ্যমে

যারা ভরা সুখে জমিয়ে সংসার করছেন, তাদেরকে একটা প্রশ্ন করতে চাই।

কেমন লাগবে যদি ঘরে পোকামাকড়ের যন্ত্রণার কারণে আপনার সুখের সংসারটাই হুমকির মুখে পড়ে যায়?

Dhaka Pest Control এর থেকে একটি সত্যি ঘটনা শুনুন তবেঃ

আলিয়া আর রিফাত(ছদ্মনাম) এর জীবনে এমনটাই ঘটেছে। দুজনেই চাকরি করেন একটি বেসরকারী ব্যাংকে, দশটা-ছয়টা ডিউটি। একসাথেই ‍দুজনে অফিসে যান আর আসেন। মোটামুটি সুখেই জীবন কেটে যাচ্ছিলো দুজনের।

%

Our Client's Satisfaction

pest control near

কিন্তু তাদের সুখের সংসারে আগুন লাগাতে ঘরে ঢুকে পড়ে ছারপোকা। প্রথমে একটা দুটোর উপস্থিতি টের পাওয়া যায়। এরপর দ্রুত সংখ্যায় বাড়তে থাকে সেগুলো। যা যা করা সম্ভব তার কোনো কিছুই করা বাকি রাখেন না আলিয়া আর রিফাত দুজনেই। রোদে মেলে দেয়া তোষক, কেরোসিন তেল, রাস্তার ক্যানভাসার থেকে কিনে আনা ওষুধ, বাসা পাল্টানো- মানে ছাড়পোকা দুর করার প্রত্যেকটা সম্ভব উপায় তারা চেষ্টা করে দেখেছেন, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

উল্টো ছারপোকার যন্ত্রণায় নিজেদের ভেতর বাড়তে থাকে যন্ত্রণা। সারারাত ছারপোকার কামড় খেয়ে ঘুমাতে না পেরে একে অপরকে দোষারোপ করার চেষ্টা করতে থাকেন। কার বাড়ি থেকে এই আপদ ঘরে নিয়ে এসেছেন- এই নিয়ে প্রথমে ছোটখাটো ঝগড়া থেকে শুরু, যার শেষ পরিণতি ডিভোর্সের দিকেই গড়ায়।

এই ডিভোর্সের আসল কারণ অবশ্যই ছারপোকা না, কিন্তু শুরুর অশান্তিটা শুরু হয়েছিল ওই পোকামাকড়ের যন্ত্রণা থেকেই। অথচ তারা যদি দুজনেই একটু সচেতন হতেন, Dhaka Pest এর মতো বিশ্বস্ত কোনো প্রতিষ্ঠান থেকে পেস্ট কন্ট্রোল সার্ভিস নিতেন, তাহলে হয়তো ঘটনাটা ভিন্ন হলেও হতে পারতো।

pest control near

পেস্ট কন্ট্রোল কি?

আমরা অনেকেই হয়তো পেস্ট কন্ট্রোল শব্দটা শুনেছি, কিন্তু এর পুরো অর্থটা জানি না। পেস্ট কন্ট্রোল হচ্ছে ঘরে বা অফিসের ক্ষতিকর পোকমাকড় দমন করার পদ্ধতি। শহরের মানুষ পোকমাকড়ের বিড়ম্বনায় বেশি পড়েন। পেশার প্রয়োজনে দিনের বেশিরভাগ সময় ঘরের বাইরে থাকতে হয় তাদের। এই সুযোগে ঘরে রাজত্ব বানিয়ে ফেলে ইঁদুর, ফ্লাই, মশা, তেলাপোকা, উইপোকা, ছারপোকা, ঘুন পোকার মতো বিরক্তিকর, আতঙ্ক-জাগানিয়া ও ক্ষতিকারক পোকামাকড়। সঠিক উপায়ে ও সবচেয়ে কম সময়ে এইসব পোকামাকড় দুর করার পদ্ধতিটাই হচ্ছে পেস্ট কন্ট্রোল।

pest control near

পেস্ট কন্ট্রোলের খুটিনাটি

ইঁদুর, ফ্লাই, মশা, তেলাপোকা, উইপোকা, ছারপোকাসহ অন্যান্য পোকামাকড় শুধু আমাদের ভেতরে যে শুধু আতঙ্ক ছড়ায় তা নয়, নানারকম রোগজীবাণুও ছড়াতে ওস্তাদ এগুলো। তাই ঘরে যদি আপনার ছোট বাচ্চা থাকে, অথবা বয়স্ক বা শারীরিক সমস্যায় ভুগছেন এমন কোনো রোগী পরিবারে থাকে তাহলে আপনার উচিত হবে পোকমাকড় দমনে Dhaka Pest এর বাসা-বাড়ির পেস্ট কন্ট্রোল সার্ভিসটা দ্রুত নিয়ে ফেলা। তবে শুধু সার্ভিস নিয়েই যে নিশ্চিন্ত হয়ে যাবেন, ব্যাপারটা এমন না। পেস্ট কন্ট্রোল সার্ভিস নেয়ার আগে ও পরে কিছু বিষয় নিশ্চিত করা উচিত। কারন দিনশেষে আপনি যতই সার্ভিস নেয়ার মাধ্যমে সাময়িকভাবে পোকমাকড় দমন করেন, যে কোনো সময়ই এগুলো আবার ফিরে আসতে পারে। তাই চলুন জেনে নেই, পেস্ট কন্ট্রোল করার জন্য কয়েকটি কার্যকর টিপস।

Call Us at Any Time: 01778590999

১. রান্নাঘর পরিষ্কার রাখা

আপনার রান্নাঘরে যেন পোকামাকড় আক্রমণ করতে না পারে তাই রান্নাঘরের তাক, র‌্যাক, চুলার উপর নিচে ও ড্রয়ার সবসময় পরিষ্কার রাখতে হবে।

২. বাথরুম পরিষ্কার রাখা:

বাথরুমের পাইপ বেয়ে নানারকমের পোকামাকড় ঘরে ঢুকে পড়ে। তাই নিয়মিত টয়লেট ক্লিনার দিয়ে বাথরুম পরিষ্কার করতে হবে।

৩. পানি জমতে না দেয়া:

ঘরে বা বারান্দার আনাচে কানাচে পানি জমতে দেয়া যাবে না।

৪. ফলমূল বেশিদিন বাইরে না রাখা:

ফলমূল ও শাকসবজি বাইরের আবহাওয়া শুকিয়ে বা পঁচে গেলে সেটা পোকামাকড়কে আকৃষ্ট করে। তাই ফ্রিজের বাইরে ফলমুল বেশিদিন না রাখাই ভালো।

৫. আবর্জনা ঘরে না রাখা:

ঘরে ময়লা আবর্জনা জমিয়ে রাখলে ইঁদুর, তেলাপোকাসহ অন্যান্য পোকার আনাগোনা বেড়ে যায়।

৬. বাগান পরিষ্কার রাখা:

অনেকেই এখন বাসাবাড়ির বারান্দায় বা ছাদে বাগান করছেন। গাছপালার কারনে বাড়িতে পোকামাকড় বাসা বাঁধতে পারে। তাই প্রতিদিন আগাছা পরিষ্কার করতে হবে ও গাছের গোড়ায় যেন পানি না জমে সেদিকে খেয়াল রাখতে হবে।

৭. জানালায় নেট লাগানো:

পেস্ট কন্ট্রোলের ক্ষেত্রে জানালায় নেট লাগানোটা খুবই কার্যকর। নেটের কারনে মশা, মাছি, তেলাপোকা বা ইঁদুর ঘরে প্রবেশ করতে পারে না। এছাড়া কোনো জানালা যদি ভাঙ্গা থাকে, তাহলে সেটাও দ্রুত সারিয়ে নেয়া উচিত।

৮. অপ্রয়োজনীয় জিনিসপত্র ফেলে দেয়া:

সবার ঘরেই কিছু অপ্রোয়জনীয় বাক্স, কার্টন, বাচ্চাদের ভাঙ্গা খেলনা পড়ে থাকে। এগুলোতে পোকামাকড় বাসা বাঁধে নিশ্চিন্তে। তাই এধরনের অদরকারী জিনিসপত্র কাজে না লাগলে দ্রুত ফেলে দিন।

৯. দক্ষ পেস্ট কন্ট্রোল সার্ভিস গ্রহণ করা:

যদি উপরের বেশিরভাগ পদ্ধতি প্রয়োগ করার পরও কাজে না আসে, তাহলে আপনার উচিত হবে প্রফেশনাল পেস্ট কন্ট্রোল সার্ভিস দেয় এমন কোনো কোম্পানীর সাহায্য নেয়া। এক্ষেত্রে Dhaka Pest হতে পারে আপনার বিশ্বস্ত সার্ভিস প্রোভাইডার।

কেন Dhaka Pest থেকে পেস্ট কন্ট্রোল সার্ভিস নেবেন?
  • দক্ষ সেবা কর্মী:

প্রতিটি আলাদা আলাদা সার্ভিসের জন্য Dhaka Pest এর রয়েছে আলাদা প্রশিক্ষিত কর্মী। ফলে আপনার ঘরের পোকামাকড় দমনে আপনি আমাদের ওপর নির্ভর করতে পারবেন নিশ্চিন্তে।

  • সাশ্রয়ী মূল্য:

আমাদের পেস্ট কন্ট্রোল সার্ভিস অন্যান্য প্রোভাইডারদের তুলনায় বেশ সাশ্রয়ী এবং বাজেট ফ্রেন্ডলি।

  • নন বায়োডিগ্রেডেবল কেমিক্যালের ব্যবহার:

আমরা গন্ধহীন ও নন বায়োডিগ্রেডেবল কেমিক্যাল ব্যবহার করি, ফলে কেমিক্যালের অস্বস্তি থেকে আপনি থাকবেন যথাসম্ভব নিশ্চিন্ত।

  • ঝামেলামুক্ত সার্ভিস:

Dhaka Pest থেকে পেস্ট সার্ভিস অর্ডার করা খুবই সহজ। আপনি বলার পরপরই আমাদের সার্ভিস প্রোভাইডার একজন এক্সপার্ট ক্লিনারকে আপনার বাসায় পাঠিয়ে দেবেন।

নিরাপদ সার্ভিস

আমাদের দক্ষ ক্লিনাররা যে কীটনাশক ও কেমিক্যাল ব্যবহার করেন সেটা সম্পূর্ণ পরীক্ষিত। আধুনিক কীটনাশক এখন অনেক বেশি নিরাপদ। আপনি ও আপনার পরিবারের সদস্যরা যাতে সুরক্ষিত থাকেন সেটার প্রতি আমাদের বিশেষ দৃষ্টি থাকে।

Pin It on Pinterest

Shares
Share This